Thursday, February 14, 2019

হস্তরেখায় হাতের রং


হস্তরেখা বিজ্ঞানে যেমন রেখা এবং চিহ্নের সঙ্গে হাত বা নখের বিভিন্ন প্রকার গুরুত্বপূর্ণ। তেমনই হাতের রংও আপনার সম্পর্কে কিছু না কিছু বলে দিতে পারে। যেমন ---

লাল রং - যাঁদের হাত এই রঙের, তাঁরা জীবনে সমস্ত সুখ ভোগ করেন। এঁরা ভাবুক এবং রাগী স্বভাবের হয়ে থাকেন।

গাঢ় গোলাপী - এঁরা সাধারণত ধনী। এঁরা রাগী। এঁদের বুদ্ধি স্থির থাকে না। এঁরা তাড়াতাড়ি খুশি হয়ে যান আবার তাড়াতাড়ি রেগেও যান। এঁদের চিন্তা, ভাবনা পছন্দ, অপছন্দ, সমস্ত কিছু পরিবর্তনশীল। মধ্য আয়ু পর্ন্ত এঁদের উচ্চ রক্তচাপের সমস্যা থাকে।

হাল্কা গোলাপী - এঁরা উত্তম মানবীয় গুণ সম্পন্ন, ধনী এবং ঐশ্বর্যশালী। এঁদের মধ্যে প্রবল উত্‍‌সাহ থাকে। এদের ধৈর্য অনেক বেশি। দয়া, ক্ষমা এবং প্রেম এঁদের স্বভাবের মূল আধার। এঁরা আশাবাদী এবং প্রসন্নচিত্তের হয়ে থাকেন। এঁরা শিল্প এবং প্রকৃতি প্রেমী।

হলুদ - এঁরা দৃঢ় বিচারের হন না। মানসিক দিক দিয়ে নিরাশাবাদী হয়ে থাকেন। স্বভাবে মধুরতার অভাব থাকে। পায়ের রোগে কষ্ট পান। আলস্যের কারণ উন্নতি করতে পারেন না। জীবন সংঘর্ষপূর্ণ।

বেগুনি অথবা নীল - যাঁদের হাতের রং নীল বা বেগুনি, তাঁরা নিরাশাবাদী। এঁরা জীবনে অনেক সংঘর্ষ করেন। এঁরা একাকীত্ব পছন্দ করেন। রক্ত বিকারে কষ্ট পেয়ে থাকেন। মদ্যপান অথবা অন্যান্য বাসনার কারণে কার্যক্ষমতা বা প্রতিষ্ঠা নষ্ট হতে থাকে। এঁরা সমাজের প্রতি নিজের দায়িত্ব থেকে দূরে থাকেন। এঁরা রুক্ষ স্বভাবের।

হালকা কালো রং - এই রঙের হাতের ব্যক্তিরা কর্মঠ হন না। এঁরা অত্যন্ত রহস্যবাদী। কথাবার্তায় অসত্য তথ্যের সাহায্য নেন। পুরুষার্থের অভাব থাকে। এঁদের ব্যক্তিত্ব নিস্তেজ হয়ে থাকে। এই জাতকেরা স্বাস্থ্য সমস্যায় ঘিরে থাকেন। অর্থের অভাব থাকে। রক্ত বা কফ সম্পর্কিত সমস্যায় জর্জিরত।

নিস্তেজ সাদা - সাদা হাতের লোকেরা উত্‍‌সাহহীন। মানসিক শক্তির অভাব থাকে। এঁরা কর্মঠ হন না।

চমকদার সাদা - এই রঙের যাঁদের হাত, তাঁরা আলৌকিক শক্তির অধিকারী। এঁদের পরাশক্তির জ্ঞান থাকে। বিচারধারায় এঁরা খুব ভারসাম্য বজায় রাখেন। এঁদের বিচারধারা আধ্যাত্মিক। এঁরা শান্তির দূত এবং সুস্বাস্থ্যের অধিকারী।

হাতের রঙের পরীক্ষা করার আগে হাতের স্পর্শ করা উচিত নয়। কারণ হাতের ঘর্ষণ, স্পর্শ, ব্যায়াম, কঠিন শ্রমের ফলে কিছু ক্ষণের জন্য হাতের রং বদলে যেতে পারে। ব্যক্তি যখন সুস্থ থাকে, কোনও সমস্যায় না-থাকে, তখনই পরীক্ষা করা উচিত।

* Prediction করতে আরও বেশ কিছু তথ্যের প্রয়োজন হয় ।

[এই রং চেনা ব্যাপার টা বেশ জটিল, অনেক Practical Experience না থাকলে বোঝা যায় না]

শিব রাম নাম করেন তাহলে শিব কি রামের থেকে ছোট?

 সম্প্রতি রামায়েতদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রচুর রামায়েতের দেখা পাওয়া যাচ্ছে যারা শ্রীরাম চন্দ্রকে উপরে তুলতে গিয়ে পরমেশ্বর শিবকে ছোট করছেন...

Popular Posts