নিম্নগানাং যথা গঙ্গা দেবানামচ্যুতো যথা।
বৈষ্ণবানাং যথা শম্ভুঃ পুরাণানামিদং তথা।।অর্থঃ নদীগণের মধ্যে গঙ্গা, দেবগণের মধ্যে বিষ্ণু এবং বৈষ্ণবগণের মধ্যে শম্ভু(শিব) যেরুপ শ্রেষ্ঠ, সেইরুপ পুরাণগণের মধ্যে এই শ্রীমদ্ভাগবত শ্রেষ্ঠ হইয়া থাকে। (ভাগবত- ১২/১৩/১৬)
কলির ভন্ড বৈষ্ণব যাদের আমরা কৃৈষ্ণব বলে জানি এরা সবাই মিলে পরমেশ্বর শিবের নিন্দায় মুখর হয়ে শ্রীমদ্ভাগবত পুরাণ হতে এই শ্লোকটি আওড়ায়। কিন্তু ভন্ড কৃৈষ্ণবগণ বার বার এই শম্ভু কে শিব বলে শিব বিদ্বেষী দক্ষের ধারাই বজায় রাখে।
আসুন দেখে নেই ভাগবত থেকে সেই শ্লোক।
উপোরক্ত স্ক্রীনশটটি গৌড়ীয় ভাষ্যে রয়েছে। তাই উনাদের বই থেকেই দেখালাম। এখানে দেখা যাচ্ছে বৈষ্ণবগণের মধ্যে শম্ভু শ্রেষ্ঠ কথাটা দেখা যাচ্ছে। যেহেতু কৃৈষ্ণবগণ অজ্ঞতার নিগুড় অন্ধকারে নিমজ্জিত তাই এরা শম্ভু শব্দের অর্থ শিব বলে জানে। কিন্তু মূর্খ লোকেরা এখানেই ভুল করে।
ভন্ড কৃৈষ্ণবেরা ঠিক এর পরের শ্লোকটা আর কাউকে দেখায় না বা পড়ে না। দেখুন স্ক্রীনশট।
ভাগবত পুরাণ গৌড়ীয় ভাষ্য ১২/১৩/১৭
কাশীধাম সবথেকে শ্রেষ্ঠ তীর্থ বলা হচ্ছে। মানে শিবের সেই স্থান শ্রেষ্ঠ। পরমেশ্বর শিব যে আমাদের সকলের উপাস্য ভাগবত পুরাণ স্পষ্ট ইঙ্গিত দিচ্ছেন। তাছাড়া ভাগবতের স্থানে স্থানে শিব প্রশংসা আছে এবং ভাগবতেই বলা হচ্ছে শিব উপাসনা করতে।
ভাগবত পুরাণ গৌড়ীয় ভাষ্য ১২/১৩/১৭
কাশীধাম সবথেকে শ্রেষ্ঠ তীর্থ বলা হচ্ছে। মানে শিবের সেই স্থান শ্রেষ্ঠ। পরমেশ্বর শিব যে আমাদের সকলের উপাস্য ভাগবত পুরাণ স্পষ্ট ইঙ্গিত দিচ্ছেন। তাছাড়া ভাগবতের স্থানে স্থানে শিব প্রশংসা আছে এবং ভাগবতেই বলা হচ্ছে শিব উপাসনা করতে।
এবার আসি বৈষ্ণব কি আসলেই শিব?
শম্ভু বলতে কি আসলেই শিবকে বোঝানো হয়েছে?
শম্ভু বলতে কি আসলেই শিবকে বোঝানো হয়েছে?
এবার একটু উপ পুরাণ গুলির দিকে তাকাই। এবার কিছু অতি চালাক কৃৈষ্ণব বলবে উপপুরান মানবো কেন? বা উপরের শ্লকেই বলা হচ্ছে ভাগবত শ্রেষ্ঠ । তাহলে বাকি পুরাণ মানবো কেন? এখানে এঁদের বলে রাখি ভাগবতের মতন শিব পুরাণেও আছে যে শিব পুরাণ সর্ব শ্রেষ্ঠ । তাছাড়া উপ পুরাণের মাঝে নারদীয় পুরাণও আছে যা আপনারা মানেন। তো নারদ পুরাণের বেলায় নিয়ম উল্টে যায় আর সৌর পুরাণের বেলায় নিয়ম ?? এই ধরনের স্বেচ্ছাচারীতা মুর্খদের শোভা পায়। যাইহোক কথা না বাড়িয়ে দেখে নেই সৌর পুরাণ কি বলে।
ভাল করে খেয়াল করে দেখুন এখানে কোন শম্ভু বৈষ্ণব?
পাঠক আপনারাই বলুন শিব কি এখানে দেখতে পাচ্ছেন? বা এই শম্ভু কি শিব?
আপনি বা আমি যদি আমার সন্তানের নাম বিষ্ণুপদ বা নারায়ণ রাখলে সে কি স্বয়ং নারায়ণ ?
আমি যা বলছি তা যে ভুয়া না এর জন্য এর পরের শ্লোক দেখুন।
পাঠক আপনারাই বলুন শিব কি এখানে দেখতে পাচ্ছেন? বা এই শম্ভু কি শিব?
আপনি বা আমি যদি আমার সন্তানের নাম বিষ্ণুপদ বা নারায়ণ রাখলে সে কি স্বয়ং নারায়ণ ?
আমি যা বলছি তা যে ভুয়া না এর জন্য এর পরের শ্লোক দেখুন।
এখানে দেখাই যাচ্ছে যে শিব নামের কোন এক ব্যাক্তি বংশ পরম্পরায় ছিলেন। এখন কি কৃৈষ্ণবেরা বলবেন যে এই শিব হলেন কৈলাসপতি শিব? এখানে যে মনুর বংশ নিয়ে আলোচনা করা হয়েছে তা পূর্বের অধ্যায় তে বলা।
আশা করি ভাগবতের এই শম্ভু যে স্বয়ং শিব নন তা পরিষ্কার হয়েছে।
ভন্ড কৃৈষ্ণব থেকে সাবধান থাকুন।
হর হর মহাদেব।